ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

পর্যটন শিল্পকে আরো বিকশিত করতে কুয়াকাটায় শুরু হয়েছে দুই দিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভ্যাল

পর্যটন শিল্পকে আরো বিকশিত করতে কুয়াকাটায় শুরু  হয়েছে দুই দিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভাল কুয়াকাটা। এ উৎসব উপলক্ষ্যে শুক্রবার সাড়ে দশটায় কুয়াকাটা পৌরসভার সামনে থেকে একটি বর্নাঢ্য রেলী বের করা হয়। রেলীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কুয়াকাটা সমুদ্র সৈকত এলাকায় এক সেমিনারে মিলিত হয়। 


এসময় ফিতা কেটে ও পায়রা উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করেন বানিজ্য মন্ত্রনালয়ের সচিব তপন কান্তি ঘোষ ও বেসরকারী বিমান ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোকাম্মেল হোসেন। রেলীতে উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর হোসেন, কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হালদার, কুয়াকাটা  সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, কুয়াকাটা টেলিভিশন সভাপতি আনোয়ার হোসেন আনু, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, ট্যুর অপারেটর, ট্যুর গাইড ও পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীসহ পর্যটকরা অংশগ্রহন করেন।


দিনব্যাপী সৈকতে রাখাইনদের কালচারাল অনুষ্ঠান, পুতুল নাচ, বাউল গান, ফানুস উৎসব ও ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হবে। বাংলাদেশের সংস্কৃতি এবং ঐতিহ্যকে বিশ্ববাসির কাছে তুলে ধরতে মুজিব ক্যাম্পেইনের আওতায় প্রতি বিভাগে এ উৎসব করবে ট্যুরিজম বোর্ড এবং বেসরকারী বিমান ও পর্যটন মন্ত্রনালয়।

ads

Our Facebook Page